1. admin@sunnah24.com : admin : Akram Hussain
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৩১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
বিশ্বময় প্রিয়নবী সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সুন্নাহ প্রচার আমাদের উদ্দেশ্য ও স্বপ্ন। সে স্বপ্ন বাস্তবায়নে পরীক্ষামূলক সম্প্রচার।
প্রধান খবর :
হজ্ব পালনে ইচ্ছুক মহিলার মাহারাম না থাকলে করণীয় কী ? সিজদাবস্থায় উভয় পা যমীন থেকে পৃথক থাকা কুরআনের পর অন্য ধর্মগ্রন্থ পাঠ করা হয় এমন অনুষ্ঠানে কুরআন তিলাওয়াত করার হুকুম কী? যার অবদান ভোলার মতো নয়- আ ফ ম আকরাম হুসাইন চলে গেলেন মানবসেবক মুফতী শহীদুল ইসলাম রহ. -মুফতি আজিজুল হক কাসেমী নিখাদ ভা‌লোবাসার এক নাম “শাইখুল ইসলাম মুফতী তক্বী উসমানী”! মুফতি লুৎফুর রহমান ফরায়েজি বিতর্কিত শিক্ষানীতি বাতিল কর: সৈয়দ আহমদ শফী আশরাফী হেফাজত কোনো মুচলেকা দেয়নি; উদ্দেশ্যমূলকভাবে প্রোপাগান্ডা ছড়ানো বন্ধ করুন কা‌রো ব্যক্তিগত জীবন কেন চ‌র্চিত হ‌বে ফেবুর বৈ‌শ্বিক বাজা‌রে? মুফতি লুৎফুর রহমান ফরায়েজী ইজতেমা মাঠের জরুরী পরামর্শ

বাংলাদেশ ইসলামি লেখক ফোরামের সম্মেলন অনুষ্ঠিত

  • রবিবার, ৮ জানুয়ারী, ২০২৩
  • ২৫ বার পড়া হয়েছে

বাংলাদেশ ইসলামি লেখক ফোরাম আয়োজিত ‘সাহিত্য প্রতিযোগিতা-২০২২’-এর বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কার বিতরণা করা হয়েছ। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) রাজধানীর কেন্দ্রীয় কচি-কাঁচা মিলনায়তনে অনুষ্ঠিত ফোরামের নবম প্রতিষ্ঠাবার্ষিকী ও লেখক সম্মিলনে প্রবন্ধ, গল্প ও ছড়া ক্যাটাগরিতে মোট ২৪ জন বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। এ সময় সম্মিলনে অংশ নেওয়া চার শতাধিক নবীন-প্রবীণ লেখক, কবি-সাহিত্যিক, সাংবাদিক উপস্থিত ছিলেন।

প্রবন্ধে প্রথম হয়েছেন গোলাম রাজ্জাক কাসেমী (নরসিংদী), ২য় আমীরুল ইসলাম ফুয়াদ (ঢাকা), ৩য় মুহিউদ্দীন আহমাদ মাসূম (কুমিল্লা)। এছাড়াও শুভেচ্ছা পুরস্কার পেয়েছেন নাসির উদ্দিন বাগদাদী (কিশোরগঞ্জ), মুহাম্মদ জিয়াউল হক (ঢাকা), উবাইদুল্লাহ তারানগরী (গাজীপুর), সাদেকুর রহমান (ঢাকা) ও মারিয়াম হক (খুলনা)

গল্পে প্রথম হয়েছেন মামুন রাফী (নোয়াখালী), ২য় খায়রুল আলম রাজু (হবিগঞ্জ), ৩য় ফয়েজ হাবীব (ময়মনসিংহ)। শুভেচ্ছা পুরস্কার পেয়েছেন সাইফুল ইসলাম (নরসিংদী), জুনাইদ হাসান (ঢাকা), আহমাদুল্লাহ আরাফাত (ঢাকা), ইফফাত ইসলাম (ঢাকা) ও মাহমুদুল হাসান (ঢাকা)।

ছড়ায় প্রথম হয়েছেন জাকির উসমান (ময়মনসিংহ), ২য় রায়হান আহমেদ তামীম (ঢাকা), ৩য় আনিস আরমান (চাঁদপুর)। শুভেচ্ছা পুরস্কার পেয়েছেন আবরার নাঈম (ময়মনসিংহ), যুবায়ের আহমদ (কিশোরগঞ্জ), জয়নাব জান্নাত (সাতক্ষীরা), আজমল হুসাইন (সিলেট) ও মোহাম্মদ আল জোবায়ের (ঢাকা)। প্রতি বিভাগে তিনজন করে সেরা ৯জনকে বই ও সম্মাননা ক্রেস্ট উপহার দেওয়া হয়। বাকি ১৫ জনকে শুভেচ্ছা পুরস্কার হিসেবে বই উপহার দেওয়া হয়।

সাহিত্য প্রতিযোগিতায় তিন শতাধিক লেখক অংশ নেন। প্রবন্ধের বিষয় ছিল ‘সমাজ সংস্কারে হজরত মুহাম্মদ (সা.)’/ ‘প্রিয় বাংলাদেশ’। গল্পের বিষয় ছিল উন্মুক্ত, তবে শিশুকিশোর উপযোগী। আর ছড়ার বিষয় ছিল ‘প্রিয় রাসুল (সা.)’/ ‘আমাদের স্বাধীনতা’।

মুহাম্মদ যাইনুল আবিদীনের নেতৃত্বে প্রতিযোগিতার বিচারক প্যানেলে ছিলেন ছিলেন দেশ রূপান্তরের বিভাগীয় সম্পাদক মুফতি এনায়েতুল্লাহ, ঢাকামেইলের যুগ্মবার্তা সম্পাদক জহির উদ্দিন বাবর, আমার বার্তার সহকারী সম্পাদক মাসউদুল কাদির ও আওয়ার ইসলাম টুয়েন্টিফোরের সম্পাদক হুমায়ুন আইয়ুব।

মাওলানা যাইনুল আবিদীন, মাওলানা শরীফ মুহাম্মদ, মাওলানা ইয়াহইয়া ইউসুফ নদভী, বায়তুল মোকারমের ইমাম মুফতি মহিউদ্দীন কাসেম, ইমাম পরিষদ সেক্রেটারী মুফতি আ ফ ম আকরাম হুসাইন, মাওলানা সালাউদ্দীন জাহাঙ্গীর, মুফতি এনায়েতেুল্লাহ সহ লেখক ও সাহিত্যিকগণ মূল্যবান আলোচনা পেশ করেছেন।

ভাল লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
© sunnah24 2022 All rights reserved
Theme Customized By BreakingNews