1. admin@sunnah24.com : admin : Akram Hussain
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:১৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
বিশ্বময় প্রিয়নবী সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সুন্নাহ প্রচার আমাদের উদ্দেশ্য ও স্বপ্ন। সে স্বপ্ন বাস্তবায়নে পরীক্ষামূলক সম্প্রচার।
প্রধান খবর :
আল্লামা বুখারীর ইন্তেকালে জাতীয় মসজিদ চত্বরে জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশের দোয়া মাহফিল অনুষ্ঠিত সিলেটসহ দেশের বিভিন্ন জেলার বানভাসীদের পাশে দাঁড়ানোর এবং দেশের সকলকে তওবার ডাক দিয়েছেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতীব আল্লামা মুফতি রুহুল আমীন সাহেব কাল বাদ জুমা বিক্ষোভ সমাবেশ সফল করার আহ্বান জানিয়েছে জাতীয় ইমাম পরিষদ বিশ্বনবীর অপমানের বিচার করা না হলে ভারত টুকরো টুকরো হয়ে যাবে- মুফতি আমানুল্লাহ বসন্তপুরী বিশ্বনবীর অপমান-মৃত্যুদণ্ড সমাধান- মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়া নবী অবমাননাকারীদের মৃত্যুদণ্ড দিতে হবে- মুফতি ইসমাইল হুসাইন নবীর অবমাননাকারীর শাস্তি মৃত্যুদণ্ড- মুফতি আ ফ ম আকরাম হুসাইন ভারতের ঘটনায় জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশ করুন – মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী মহানবী (সা.) কে কটূক্তির প্রতিবাদে ঢাবি ও জাবিতে বিক্ষোভ সুপ্রীম কোর্টের আইনজীবীদের এই প্রতিবাদ

মহানবী (সা.) কে কটূক্তির প্রতিবাদে ঢাবি ও জাবিতে বিক্ষোভ

  • বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ১৫ বার পড়া হয়েছে

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের বিজেপির দুই নেতার কটূক্তির প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।
ঢাবিতে রাজু ভাস্কর্যের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন করেন ঢাবি শিক্ষার্থীরা। মানববন্ধন থেকে রাষ্ট্রীয়ভাবে বিজেপি নেতার বক্তব্যের প্রতিবাদ জানাতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

এদিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও বুধবার (৮ই জুন) ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন।
বিজেপির জাতীয় মুখপাত্র নূপুর শর্মা গত সপ্তাহে এক টেলিভিশন বিতর্কে হজরত মুহাম্মদ (সা.) ও তাঁর (সা.) স্ত্রী হজরত আয়েশাকে নিয়ে অবমাননাকর মন্তব্য করেন। নূপুর শর্মার সহকর্মী জিন্দাল মহানবী (সা.) কে নিয়ে একটি টুইট করলে অনেকে ক্ষুব্ধ হন। অবশ্য পরে টুইটটি মুছে দেন জিন্দাল। বক্তব্য প্রত্যাহার করে নিয়েছেন নূপুর শর্মাও।
এ ঘটনায় ভারতের ভেতরে-বাইরে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। বিশেষ করে মধ্যপ্রাচ্যের দেশগুলো কড়া প্রতিবাদ জানিয়েছে। বিজেপি এরইমধ্যে দুই নেতার বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে পরিস্থিতি শামাল দেয়ার চেষ্টা করছে।
মহানবী হজরত মুহাম্মদ (সা.)–কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)’র মুখপাত্র কট্টর হিন্দুত্বপন্থী নুপুর শর্মাসহ দুই নেতার অবমাননাকর মন্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে আরব বিশ্ব ও পাকিস্তান। ভারতের দূতদের ডেকে কৈফিয়ত তলব করেছে কয়েকটি দেশ।
এদিকে, কট্টরপন্থী হিন্দুত্ববাদী দলটির নেতাদের এমন হিংসাত্মক বক্তব্যের প্রতিবাদে সামাজিক যোগাযোগমাধ্যমে ভারতীয় পণ্য বর্জনের ডাক দিয়েছেন সাধারণ মানুষ।
সামাজিক যোগাযোগ মাধ্যমের বদৌলতে ঘটনা তীব্র ক্ষোভের সঞ্চার করে আরব বিশ্বে। প্রিয়নবী (সা.) কে সমর্থন করে চালু ভারতীয় পণ্য বর্জনের ডাক মুহূর্তে ভাইরাল হয়ে যায়। বিভিন্ন দেশে নাগরিক সমাজের পক্ষ থেকে দাবি তোলা হয় ভারতীয় দূতকে প্রত্যাহার এবং ইন্ডিয়ান পণ্য বয়কটের।

ভাল লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই কেটাগরির আরো খবর
© sunnah24 2022 All rights reserved
Theme Customized By BreakingNews