1. admin@sunnah24.com : admin : Akram Hussain
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৫:১৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
বিশ্বময় প্রিয়নবী সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সুন্নাহ প্রচার আমাদের উদ্দেশ্য ও স্বপ্ন। সে স্বপ্ন বাস্তবায়নে পরীক্ষামূলক সম্প্রচার।
প্রধান খবর :
আল্লামা শাহ আহমদ শফী রহ. স্মরণে আলোচনা সভায় বক্তারা “আল্লামা শাহ আহমদ শফী রহ. ইসলামী জাগরণে অবিস্মরণীয় অবদান রেখে গেছেন‍” ফিকহে হানাফী কনফারেন্স, আসুন একে অপরের সহযোগী হই- মুফতি শামসুদ্দোহা আশরাফী সীরাতুন্নবী মহাসম্মেলন সফল করার আহবান জানিয়েছেন মুফতি শফিক সাদী শরীয়তপুরে মজলিসে দাওয়াতুল হকের কমিটি গঠন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ শরীয়তপুর জেলা শাখার ত্রিবার্ষিক কাউন্সিল সম্পন্ন। নবনির্বাচিত সভাপতি মাওলানা শফিউল্লাহ খান, সাধারণ সম্পাদক মাওলানা ইদরীস কাসেমী শাইখুল হাদীস আল্লামা আজিজুল হক রহ. এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা সফল করুন কাল বৃহস্পতিবার বসুন্ধরা মাদরাসার ইজতিমা শুরু, সফল করার আহ্বান জানিয়েছে প্রাক্তন ছাত্র পরিষদ খেলাফত আন্দোলনের সদস্য সম্মেলন সফল করার আহ্বান জানিয়েছেন মাওলানা হামিদী হাফেজ লাঞ্ছনাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছে জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশ আল্লামা বুখারীর ইন্তেকালে জাতীয় মসজিদ চত্বরে জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশের দোয়া মাহফিল অনুষ্ঠিত

ফিকহে হানাফী কনফারেন্স, আসুন একে অপরের সহযোগী হই- মুফতি শামসুদ্দোহা আশরাফী

  • বুধবার, ৫ অক্টোবর, ২০২২
  • ১২৮ বার পড়া হয়েছে

ভ্রান্ত ও বাতিল মতবাদিদের ব্যাপারে কোন আয়োজন করলেই একটা কমন প্রশ্নের সম্মুখীন হতে হয়। আমরা এ কাজগুলো কেন করছি?আরও তো বহু কাজ আছে? ইত্যাদি ইত্যাদি।

আরও বহু কাজ আছে এ প্রশ্নের সাথে একমত। আলহামদুলিল্লাহ ওই কাজগুলো আমাদেরই কিছু ভাই আঞ্জাম দিচ্ছেন। আমরা তাদের কাজগুলো সমর্থন করি এবং বিভিন্ন সময়ে তাদের ওইসব কাজে সহযোগী হওয়ার চেষ্টা করি।

বাকি থাকল আমাদের আকীদা ও বিশ্বাস নিয়ে অপপ্রচারকারীদের ব্যাপারে কাজ করা,তাদের অভিযোগ খন্ডন করা, তাদের ভ্রান্তি ও বিচ্যুতির ব্যাপারে উম্মাহকে সতর্ক ও সাবধান করা এটাও একটা কাজ আর একাজটাই আমরা করে যাওয়ার চেষ্টা করছি।

সুতরাং অন্যান্য কাজের মতো এটাকেও দ্বীনি কাজ মনে করলে প্রশ্ন করা বা অভিযোগ করার কথা নয় বরং সহযোগী হওয়ার কথা।

আর যদি এটাকে কাজই মনে না করেন তাহলে আপনি আপনার পথে চলুন আমাদেরকে আমাদের পথে চলতে দিন।

আমাদের কেউ কেউ সময়োপযোগীতা নিয়ে আলাপ তোলেন। চলমান পরিস্থিতিতে এগুলো দরকার কিনা এ প্রশ্ন উত্থাপন করেন!

তাদের উদ্দেশ্যে আমাদের আকাবীরদের মধ্য থেকে সাইয়েদ হোসাইন আহমদ মাদানি রহ.কে উপমা হিসেবে সামনে আনতে চাই। তিনি ইংরেজদের বিরুদ্ধে আন্দোলন চলকালেও এসব বিষয় কে গুরুত্ব দিয়েছেন এবং সমানতালে কাজ চালিয়ে গেছেন। উনার গ্রন্থ ও বক্তব্য আজও আমাদের জন্য পাথেয় হিসেবে রয়েছে। পরিবেশ পরিস্থিতি ওই সময়ের চেয়ে এখন বেশি খারাপ এমনটা আশা করি বলার সুযোগ নেই।

সুতরাং কাজগুলো সবগুলোই করতে হবে। একটা করতে যেয়ে অপরটা ছেড়ে দেয়ার বা বাদ দেয়ার কোন সুযোগ নেই।

আজ দ্বীনি মাদারেসগুলোতে আকীদা ও আমাল নিয়ে নিয়মতান্ত্রিক কাজ উঠে যাওয়ায় আমাদের অনেক ছেলে বিভিন্ন বাতিল মতবাদে জড়িয়ে পড়ছে। আকাবীর আসলাফদের ব্যাপারে যাচ্ছেতাই মন্তব্য করছে। ক্ষেত্র বিশেষ তাদের অবস্থান নিয়ে প্রশ্ন তুলতেও পিছপা হচ্ছেনা।

সুতরাং আসুন প্রতিপক্ষ না হই একে অপরের সহযোগী হই। হক ও হক্কানিয়ত প্রতিষ্ঠায় কাজ করে যাই। আল্লাহ আমাদের কবুল করুন।

আগামীকাল সবাইকে আমাদের দিনব্যাপী হানাফি কনফারেন্সে সবাইকে দাওয়াত।

————–
কুরআন-সুন্নাহর আলোকে সংবাদ প্রচার নীতিমালার প্রতি লক্ষ্য রেখে কাজ করছে একঝাঁক সংবাদকর্মী। সত্য-সঠিক, বস্তুনিষ্ঠ যে কোন সংবাদ জানতে- জানাতে নিয়মিত লগইন করুন Sunnah24.com
আপনার শিক্ষা প্রতিষ্ঠান, শিল্প-ব্যবসা প্রতিষ্ঠান সহ যে কোন সংবাদ প্রচারে আমাদের সাথে যোগাযোগ করুন।
শুভেচ্ছান্তে-
আ ফ ম আকরাম হুসাইন
সম্পাদক, সুন্নাহ টোয়েন্টিফোর ডটকম

ভাল লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
© sunnah24 2022 All rights reserved
Theme Customized By BreakingNews