1. admin@sunnah24.com : admin : Akram Hussain
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
বিশ্বময় প্রিয়নবী সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সুন্নাহ প্রচার আমাদের উদ্দেশ্য ও স্বপ্ন। সে স্বপ্ন বাস্তবায়নে পরীক্ষামূলক সম্প্রচার।
প্রধান খবর :
আল্লামা বুখারীর ইন্তেকালে জাতীয় মসজিদ চত্বরে জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশের দোয়া মাহফিল অনুষ্ঠিত সিলেটসহ দেশের বিভিন্ন জেলার বানভাসীদের পাশে দাঁড়ানোর এবং দেশের সকলকে তওবার ডাক দিয়েছেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতীব আল্লামা মুফতি রুহুল আমীন সাহেব কাল বাদ জুমা বিক্ষোভ সমাবেশ সফল করার আহ্বান জানিয়েছে জাতীয় ইমাম পরিষদ বিশ্বনবীর অপমানের বিচার করা না হলে ভারত টুকরো টুকরো হয়ে যাবে- মুফতি আমানুল্লাহ বসন্তপুরী বিশ্বনবীর অপমান-মৃত্যুদণ্ড সমাধান- মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়া নবী অবমাননাকারীদের মৃত্যুদণ্ড দিতে হবে- মুফতি ইসমাইল হুসাইন নবীর অবমাননাকারীর শাস্তি মৃত্যুদণ্ড- মুফতি আ ফ ম আকরাম হুসাইন ভারতের ঘটনায় জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশ করুন – মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী মহানবী (সা.) কে কটূক্তির প্রতিবাদে ঢাবি ও জাবিতে বিক্ষোভ সুপ্রীম কোর্টের আইনজীবীদের এই প্রতিবাদ

প্রিয়নবীর অবমাননার প্রতিবাদে ভারতীয় পণ্য বর্জনের ডাক দিয়েছে জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশ

  • বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ৮৩ বার পড়া হয়েছে

ভারতের ক্ষমতাসীন দল বিজেপি’র মুখপাত্র নুপুর শর্মা এবং দলটির দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দাল কর্তৃক মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে অপমানমূলক মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশের নেতৃবৃন্দ।

আজ ৯ জুন বৃহস্পতিবার দুপুরে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তরগেটে জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশের সভাপতি মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়ার সভাপতিত্বে ও সেক্রেটারী মুফতি আ ফ ম আকরাম হুসাইন সঞ্চালিত মানববন্ধন থেকে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

মানববন্ধন থেকে তারা নবীর অবমাননার দৃষ্টান্তমূলক বিচার ও শাস্তি দাবী করার পাশাপাশি দেশবাসীকে ভারতীয় সকল পণ্য বর্জনেরও আহ্বান জানান।

ইমামগণ বলেন, যে দেশের ক্ষমতাসীন দলের মুখপাত্র আমাদের প্রাণের নবীর শানে অপমানমূলক মন্তব্য করেছে, সে দেশের পণ্য বর্জন করা আমাদের সকলের ঈমানি দায়িত্ব। আসুন আমরা সবাই ভারতীয় পণ্য সম্পূর্ণরূপে পরিহার করি।

সভাপতির ভাষণে মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়া বলেন, নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বিশ্ব মুসলিমের প্রাণের স্পন্দন। নবীজিকে নিয়ে কটূ মন্তব্য মুসলমান মাত্রই কলিজায় রক্তক্ষরণ হয়। ভারতের ক্ষমতাসীন দলের মুখপাত্র নুপুর শর্মা এবং দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দাল এ ধৃষ্টতা প্রদর্শন করে সাম্প্রদায়িক উগ্রবাদী দলটির চরম মুসলিমদের প্রতি বিদ্বেষপূর্ণ মনোভাবেরই বহিঃপ্রকাশ ঘটিয়েছেন।
তিনি বলেন, এ ঘটনার প্রতিবাদে আরব বিশ্বসহ মুসলিম দেশগুলো জেগে উঠেছে। সৌদি আরব, কাতার, বাহরাইন, আরব আমিরাত-সহ নেতৃস্থানীয় মুসলিম দেশগুলো স্ব স্ব দেশের ভারতীয় দূতদের ডেকে নিয়ে রাষ্ট্রীয়ভাবে এর তীব্র প্রতিবাদ জানিয়েছে এবং কটাক্ষকারীদেরকে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি প্রদানের জোর আহ্বান জানিয়েছে। অন্যান্য মুসলিম দেশের মতো রাষ্ট্রীয়ভাবেও যেন এই ঘটনার তীব্র প্রতিবাদ জানানোর আহ্বান জানিয়েছেন তিনি।

ইমাম পরিষদ সেক্রেটারী মুফতি আ ফ ম আকরাম হুসাইন বলেন, নবী করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের প্রতি সর্বোচ্চ ভালবাসা প্রকাশ করা প্রতিটি মুসলমানের ঈমানী দায়িত্ব। ইসলামী শরীয়াহ মতে, নবীর অবমাননাকারীর শাস্তি একমাত্র মৃত্যুদণ্ড। এ ব্যাপারে উম্মতের ইজমা (ঐকমত্য) প্রতিষ্ঠিত আছে। মহানবীর সহধর্মীনী হযরত আয়েশা রাযিয়াল্লাহু আনহার পবিত্রতা পবিত্র কুরআনের সূরা নূরে স্বয়ং আল্লাহ ঘোষণা করেছেন। যে ব্যক্তি নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের শানে বেয়াদবি করবে, সমালোচনা করবে, ব্যঙ্গ-বিদ্রূপ করবে, সে সাধারণ অপরাধী নয়, সে তো বিশ্বমানবতার শান্তির দূত রাহমাতুললিল আলামিনের সঙ্গে বেয়াদবি করেছে, যা গোটা মানবতার বিরুদ্ধে যুদ্ধের শামিল। তাই তার অপরাধ ক্ষমাযোগ্য নয়।

কেন্দ্রীয় নেতা মুফতি ওমর ফারুক যুক্তিবাদী বলেন, নবীজীর ভালোবাসায় মুসলিমরা জীবন পর্যন্ত কোরবানি করতে পারে। প্রিয় নবীকে নিয়ে কটুক্তি কোন মুসলিম মেনে নিতে পারে না। মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আমাদের প্রাণের চেয়েও বেশি প্রিয়। প্রিয় নবীর অপমান কোন মুসলিম সইতে পারে না। যারা এহেন জঘন্য অপরাধের সাথে জড়িত, ভারত সরকারের উচিত হবে তাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা, যেন ভবিষ্যতে এ ধরনের অপরাধ করার দুঃসাহস কেউ দেখাতে না পারে।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় নেতা মুফতি সানাউল্লাহ খান, মাওলানা মামুন চৌধুরী, মুফতি আব্দুল্লাহ ইদরীস, মাওলানা নিয়ামতুল্লাহ ফাহিম, মুফতি সুলাইমান প্রমুখ।

সারাদেশের ইমামদেরকে শান্তিপূর্ণ প্রতিবাদ বজায় রাখার এবং আগামী জুমায় সারাদেশের সকল মসজিদে বিশ্বনবী সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামএর মান-মর্যাদা সম্পর্কে আলোচনার আহবান জানান।

ভাল লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই কেটাগরির আরো খবর
© sunnah24 2022 All rights reserved
Theme Customized By BreakingNews